শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
×

বোন ছোট ভাইকে আগলে রেখেছিল

সংবেদনশীল মানুষদের কাঁদিয়ে চলেছে।সংবেদনশীল মানুষদের কাঁদিয়ে চলেছে।সংবেদনশীল মানুষদের কাঁদিয়ে চলেছে। ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক-সিরিয়ার অসংখ্য ছবি ও ভিডিও সারাবিশ্বের এর মধ্যে একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে দেখা যায়, সিরিয়ার বিধ্বস্ত একটি ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছে দুই ভাই-বোন। পুরো শরীর চাপা পড়লেও কেবল দুজনের মাথাটুকুই অক্ষত আছে। এ অবস্থায় ছোট ভাইকে আঘাত থেকে বাঁচাতে নিজের হাত দিয়ে ভাইয়ের মাথাটি আগলে রেখেছে তার সাত বছরের বড় বোন। ঘটনাটি সিরিয়ার। সূত্র ইন্ডিয়ান টাইমস।

মোহাম্মদ সাফা নামের জাতিসংঘের এক প্রতিনিধি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এই ঘটনার ছবিটি শেয়ার করেছেন। তিনি জানান, ১৭ ঘণ্টা পর ওই দুই ভাই-বোনকে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। টুইটার পোস্টে সাফা লেখেন, ‘সাত বছর বয়সী মেয়েটি তার ভাইকে সুরক্ষিত রাখার জন্য তার মাথায় হাত দিয়ে আগলে রেখেছিল। তারা ১৭ ঘণ্টা সেখানে আটকে ছিল। আমি দেখলাম, ছবিটা কেউ শেয়ার করছে না। ও যদি মারা যেত, তা হলে হয়তো সবাই তা শেয়ার করত। ইতিবাচক জিনিস শেয়ার করুন।

হৃদয়স্পর্শী এ ঘটনার ছবির পাশাপাশি একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের আপ্লুত করেছে এই ঘটনা। জানা গেছে, ভাইরাল সেই মেয়েটি ছোট ভাইয়ের মাথায় হাত বুলিয়ে দিচ্ছিল। ধ্বংসস্তূপের মধ্যে ধুলোবালি যাতে ভাইয়ের চোখেমুখে না ঢোকে, সেই চেষ্টাই সে করছিল। ভিডিওটিতে তাদের বিছানার ওপরে শুয়ে থাকতে দেখা গিয়েছে। বাড়ি ভেঙে পড়ার সময় ভাই-বোন বিছানায় শুয়ে ছিল বলে মনে করছেন অনেকে। উদ্ধারের পর এখন তাদের চিকিৎসা চলছে হাসপাতালে। কষ্টকর পরিস্থিতির মধ্যেও সহানুভূতিশীল আচরণের কারণে মেয়েটি ব্যাপক প্রশংসিত হচ্ছে।