শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
×

মিরাজ দলের শতরানের আগে ফিরলেন

১১৭ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে স্পিন ফাঁদে পা দিয়ে । জবাব দিতে নেমে শুরুতেই ফিরে যান টাইগার ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। এরপর নাজমুল শান্তকে রেখে ফিরেছেন ভরসা দেওয়া তৌহিদ হৃদয় ও মেহেদি মিরাজ।

বাংলাদেশ ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৭ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা নাজমুল শান্ত ৩৩ রানে খেলছেন। তার সঙ্গী সাকিব। লিটন দাস ৯ রান করে ফিরেছেন। রনি তালুকদার ৯ রান করে আউট হয়েছেন। তৌহিদ হৃদয় দুই চারের শটে ১৭ রান করে আউট হয়েছেন। দুই ছক্কায় ২০ রান করে ফিরেছেন মিরাজ।

চট্টগ্রামে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও টস জিতে বোলিং নেন সাকিব আল হাসান। ইংল্যান্ডের শুরু খারাপ হয়নি। ঠিক ৫০ রান তুলে তারা হারায় ২ উইকেট। এরপর বিপর্যয়ে পড়ে। ওপেনার ফিল সল্ট ২৫ রান করেন, বেন ডাকেট করেন ২৮ রান। আর কেউ ২০ রানের ঘরে ঢুকতে পারেননি।

দ্বিতীয় এই ম্যাচে শামীম পাটোয়ারির পরিবর্তে একাদশে ঢুকে মেহেদি মিরাজ বাজিমাত করেছেন। তিনি ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তার ঘূর্ণিতে ধসে গেছে ইংল্যান্ড। এছাড়া পেসার তাসকিন, মুস্তাফিজ ও হাসান মাহমুদ একটি করে উইকেট নিয়েছেন। স্পিনার সাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।