শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
×

গ্রেফতার ৩ চেইনটানা গ্রুপের দলনেতাসহ চট্টগ্রামে

চেইনটানা গ্রুপ চক্রের নাম । এই দলের সদস্যরা চট্টগ্রামের বিভিন্ন ব্যস্ততম সড়কে রিক্সা ও মোটরসাইকেল যোগে নারী প্যাসেঞ্জার যাওয়ার সময় তাহাদের গলায় স্বর্ণের চেইন দেখলে মুহূর্তের মধ্যে ছোঁ মেরে নিয়ে পালিয়ে যায়।

এই চেইনটানা গ্রুপের কবলে পড়েছেন কলি দত্ত নামে এক ভুক্তভোগী। তিনি গত ৮ ফেব্রুয়ারি দৈনন্দিন কাজে বের হয়ে নগরীর কোতোয়ালি থানাধীন স্টেশন রোডস্থ ফুট ওভার ব্রিজের নিচে রাস্তার উপর আসলে চেইনটানা গ্রুপ কয়েকজন সদস্য ভয়-ভীতি দেখিয়ে কলি দত্তের গলায় পরিহিত ১টি লকেট যুক্ত স্বর্ণের চেইন ছিনিয়ে পালিয়ে যায়।

পরে উক্ত ঘটনার অভিযোগ পেয়ে কোতোয়ালি থানার একটি চৌকস টিম ১১ ফেব্রুয়ারি (রোববার) চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি, বন্দর এবং ইপিজেড থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত চেইনটানা গ্রপের সদস্য মোঃ শাওন ফরাজী (২৭), মো: জনি (২৬) ও মোঃ বেলাল হোসেন (২৬) দের গ্রেফতার করে। এ সময় লুন্ঠিত স্বর্ণের চেইনটি ছেঁড়া অবস্থায় উদ্ধার করা হয়। চেইনটির ওজন ০৬ আনা ০৫ রত্তি ০৭ পয়েন্ট।

কোতোয়ালী থানা ওসি এসএম ওবায়েদুল হক বলেন, অভিযোগ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উক্ত ১নং আসামির বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানা সহ বিভিন্ন থানায় ১০টি মামলা এবং ২নং আসামির বিরুদ্ধে ০৯টি মামলা এবং ৩নং আসামির বিরুদ্ধে ০১টি মামলা রয়েছে।